শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জের বালু গোদাগাড়ীতে মজুত করাকে কেন্দ্র করে প্রতিপক্ষের দৌঁড়-ঝাঁপ গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার!
মধ্যরাতে ইসলামাবাদে ইমরানের ‘আজাদি মার্চ’, শুরু অশান্তি, সেনা তলব শাহবাজের

মধ্যরাতে ইসলামাবাদে ইমরানের ‘আজাদি মার্চ’, শুরু অশান্তি, সেনা তলব শাহবাজের

মধ্যরাতে ইসলামাবাদে ইমরানের ‘আজাদি মার্চ’, শুরু অশান্তি, সেনা তলব শাহবাজের
মধ্যরাতে ইসলামাবাদে ইমরানের ‘আজাদি মার্চ’, শুরু অশান্তি, সেনা তলব শাহবাজের

আন্তর্জাতিক ডেস্ক: ন্যাশনাল অ্যাসেম্বলি ভেঙে দিয়ে নতুন করে ভোটের দাবিতে মঙ্গলবার পেশোয়ার থেকে ইসলামাবাদের ডি-চকের উদ্দেশে ‘আজাদি মার্চ’ শুরু করেন ইমরান।

সরকারি হুঁশিয়ারি উড়িয়ে বুধবার মধ্যরাতে ইসলামাবাদে পৌঁছেছে প্রাক্তন পাক প্রধানমন্ত্রী ইমরান খানের আজাদি মার্চ। আর এর পরেই পাকিস্তানের রাজধানীর বিভিন্ন এলাকায় শুরু হয়েছে বিক্ষিপ্ত সংঘর্ষ এবং অশান্তি।

পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ ইসলামাবাদের স্পর্শকাতর রেড জোনের নিরাপত্তার দায়িত্ব দিয়েছেন সেনাবাহিনীকে। ইসলামাবাদের এই অংশেই রয়েছে পাক প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রীর বাসভবন, কেন্দ্রীয় সচিবালয় এবং বিভিন্ন বিদেশি দূতাবাস।

ন্যাশনাল অ্যাসেম্বলি ভেঙে দিয়ে নতুন করে ভোটের দাবিতে মঙ্গলবার খাইবার-পাখতুনখোয়ার রাজধানী পেশোয়ার থেকে ইসলামাবাদের ডি-চকের উদ্দেশে ‘আজাদি মার্চ’ শুরু করেন পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ দলের প্রধান ইমরান এবং তাঁর সঙ্গীরা। অশান্তি এড়াতে শাহবাজ সরকার ইমরানের কর্মসূচির উপর নিষেধাজ্ঞা জারি করেছিল। কিন্তু বুধবার পাক সুপ্রিম কোর্ট ইসলামাবাদের প্রান্তে পেশোয়ার মোড়ে সমাবেশের অনুমতি দেয় ইমরানের দলকে।

যদিও পাক সরকারের অভিযোগ, ইতিমধ্যেই রাজধানীর কেন্দ্রের ডি-চক কার্যত দখল করে নিয়েছেন পিটিআই কর্মী-সমর্থকেরা। বুধবার থেকে তাঁদের সঙ্গে দফায় দফায় সংঘর্ষ হয়েছে পুলিশের। চলেছে কাঁদানে গ্যাস, গুলি। ইমরানের অভিযোগ, ১৯৬০ সালের জননিরাপত্তা আইনে গ্রেফতার করা হচ্ছে পিটিআই কর্মীদের। শাহবাজের উদ্দেশ্য, তাঁদের দীর্ঘ দিন জেলে বন্দি রাখা। বৃহস্পতিবার তিনি বলেন, ‘‘পাকিস্তানে গণতন্ত্র ফেরানোর দাবিতে আমাদের আন্দোলন চলবে।’’

মতিহার বার্তা/এমআরটি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply